শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আমি কেন বারবার আসামি হচ্ছিঃ সরদার বেলায়েত হোসেন মুকুল বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা ৫ আগস্টে, হত্যা মামলায়, নওয়াব হাবিবুল্লাহ কলেজের সাবেক অধ্যক্ষ গ্রেফতার* তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা

কালীগঞ্জে প্রধানমন্ত্রীর ঘর উপহারের পেলেন ২২৫পরিবার

মো.হাসমত উল্লাহ, লালমনিরহাট প্রতিনিধি।। নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 
লালমনিরহাটের কালীগঞ্জে তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারি ঘর পেলেন ২২৫ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার।ঘর বিতরণ উপলক্ষে মুক্তিযুদ্ধের সংগঠন করিম উদ্দিন আহমেদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গত(২৬শে এপ্রিল)২০২২ইং মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে সারাদেশের ন্যায় কালীগঞ্জ উপজেলার ভুমিহীনদের মাঝে গৃহ ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্যে দেন জনাব নুরুজ্জামান আহমেদ,এম পি মাননীয় মন্ত্রী,সমাজকল্যাণ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। তিনি বলেছেন, বাংলাদেশে কখনো শ্রীলঙ্কার মতো পরিস্থিতি হবে না। আমাদের অর্থনীতির ভিত অনেক গভীর ও মজবুত। স্বাধীনতাবিরোধী চক্র শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের তুলনা করে নতুন ষড়যন্ত্র রচনা করছে। তাদের এ মিথ্যাচার দেশের ১৭ কোটি মানুষ প্রত্যাখ্যান করেছে। শেখ হাসিনার নেতৃত্বে এদেশের ভূমিহীন ও গৃহহীন জনগণকে জমি ও গৃহ প্রদান ইতিহাসে অমর হয়ে থাকবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এখন বাস্তবে রূপ নিচ্ছে। বিশ্বের বুকে ধারাবাহিক উন্নয়নের মাধ্যমে বাংলাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন  লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি,রংপুর বিভাগের দুই দুইবারের শ্রেষ্ট  কালীগঞ্জ উপজেলা পরিষদের ২ বারের সফল চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, বলেন  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় দরিদ্র মানুষের জন্য তারমধ্যে  অন্যতম হচ্ছে  অসহায় ভূমিহীন গৃহহীন মানুষদের জন্য বাসস্থান নির্মাণ করা।  মাননীয় প্রধানমন্ত্রী সারা বাংলাদেশের মানুষের কথা চিন্তা করে এ প্রকল্পটির বাস্তবায়ন কাজ করে যাচ্ছেন। সারা বাংলাদেশে ও কালীগঞ্জে অসংখ্য ভূমিহীন মানুষ হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী সবার জন্য যেন বাসস্থান  নির্মাণ করতে পারেন সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আপনারা সকলেই দোয়া করবেন। আপনারা একটি কথা মনে রাখবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটা অঙ্গীকার করেন সেটা তিনি বাস্তবায়ন করেন।তিনি আরো বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এদেশের সকল গরিব দুঃখী অসহায় মানুষের মাননীয় প্রধানমন্ত্রী। মাননীয় প্রধানমন্ত্রী এ দেশের অসহায় গরীব দুঃখী মানুষের কথা চিন্তা করেন এবং তাদের জন্য কাজ করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুধু আশ্রয়ন প্রকল্পে নয়, শিক্ষা স্বাস্থ্য, বিদ্যুৎ, নারীর ক্ষমতায়ন, বয়স্ক ভাতা বিধবা ভাতা প্রতিবন্ধী ভাতা ও জনগোষ্ঠীর উন্নয়নে  কাজ করে যাচ্ছেন।

 

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মোঃ তৌহিদুর রহমান, কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান সনি, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রশিদুজ্জামান,  উপজেলা প্রকৌশলী আবু তাহের মোঃ শামসুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কমল কৃষ্ণ সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহিদার রহমান, অবসরপ্রাপ্ত অধ্যাপক মিজানুর রহমান,   কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু সাঈদসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সুবিধাভোগী পরিবার।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com